বাজেট দুর্নীতির বরাদ্দপত্র

প্রকাশঃ মে ৫, ২০১৫ সময়ঃ ৯:১৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:২৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমচরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, সদ্যঘোষিত ২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেট দুর্নীতির বার্ষিক বরাদ্দপত্র।

বৃহস্পতিবার চরমোনাই পীর বলেন, ‘‘বিশাল অংকের বাজেট দিয়ে অর্থমন্ত্রী গৌরববোধ করলেও সাধারণ জনগণ এর কতভাগ সুফল পাবে তা নিয়ে জনমনে যথেষ্ট সংশয় রয়েছে। বাজেট প্রস্তাবনায় কথার ফুলঝুরি ও মিথ্যা আশ্বাসে ভরা লোক দেখানো মনতুষ্টির নিষ্ফল প্রয়াস চালানো হলেও এ কথা স্পষ্ট যে, বিগত সরকারগুলোর ধারাবাহিকতায় এবারের বাজেটেও সরকারদলীয় নেতাকর্মীদের লুটপাটের সুবিধার দিকে লক্ষ্য রেখে বরাদ্দ দেয়া হয়েছে। জনগণের ট্যাক্সের টাকায় দেশী-বিদেশী লুটপাটকারীদের পকেট ভারি করার বাজেট এটি।’’

তিনি বলেন, এবারের বাজেটে পরোক্ষ করের পরিমাণ ও মাত্রা বাড়িয়ে এবং বাজেট ঘাটতি মেটানোর জন্য ভবিষ্যৎ প্রজন্মের কাঁধে বিশাল ঋণের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে।

সংবাদপত্রের ওপর রেয়াত প্রত্যাহার ও নতুন করে করারোপ করাকে দেশের সংবাদপত্র বিকাশের জন্য হুমকিস্বরূপ মন্তব্য করে রেজাউল করীম বলেন, ‘সংবাদপত্র হলো জাতির বিবেক, একে সরকারি পৃষ্ঠপোষকতা দেয়ার বদলে প্রতিবন্ধকতা সৃষ্টি দেশের জন্য কল্যাণ বয়ে আনবে না।

প্রস্তাবিত ঘাটতি বাজেটে উচ্চসুদে বিপুল পরিমাণ দেশী-বিদেশী ঋণ নেয়ার প্রস্তাব থাকায় এই সুদের দায়ভার সাধারণ জনগণকেই বইতে হবে। তিনি অর্থমন্ত্রীসহ সকল সংসদ সদস্যকে দেশ ও জনগণের স্বার্থের কথা চিন্তা করে জনবান্ধব বাজেট পাশ করতে আহ্বান জানান।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G